Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
আইসিভিজিডি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে
বিস্তারিত
বিশ্ব খাদ্য কর্মসূচীর আর্থিক সহায়তা এবং দক্ষিণ পশ্চিমাঞ্চলের বৃহত্তর বেসরকারী সংস্থা ‘উত্তরণ’ এর সার্বিক সহযোগিতায় শ্যামনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে “ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায়” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
শ্যামনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব শারিদ বিন শফিক এর সঞ্চালনা এবং পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার জনাব আ.ন.ম আবুজর গিফারী এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে জনাব এস. এম জগলুল হায়দার, মাননীয় জাতীয় সংসদ সদস্য, সাতক্ষীরা- ০৪ ভার্চুয়ালি বক্তব্য প্রদান করে সভার উদ্বোধনী ঘোষনা করেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার স্বাগত বক্তব্য পেশ করেন। অতঃপর অনুষ্ঠানে আইসিভিজিডি প্রকল্পের উপর একটি ভিডিও উপস্থাপনা করা হয়।
পরবর্তীতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রকল্পের কার্যক্রম এবং প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন স্টেকহোল্ডারদের দ্বায়িত্ব ও ভূমিকা নিয়ে উপস্থাপনা করেন। উপস্থাপনা শেষে মুক্ত আলোচনায় উত্তরন আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার জনাব খন্দকার ইয়াছিন প্রকল্পের বিভিন্ন টেকনিক্যাল বিষয় এবং কার্যক্রম নিয়ে আলোচনা করেন। সভায় আইসিভিজিডি প্রকল্পের ০৫জন নির্বাচিত সদস্যকে সুবিধাভোগী কার্ড প্রদানের মাধ্যমে শ্যামনগর উপজেলায় প্রকল্পটির উদ্বোধনী ঘোষনা করা হয়েছে।
সর্বশেষ বিশেষ অতিথি শ্যামনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব এস. এম. আতাউল হক দোলন এর বক্তব্যের মাধ্যমে সভার সমাপনী ঘোষনা করা হয়।
উল্লেখ্য যে, সভায় আইসিভিজিডি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, স্টেকহোল্ডারদের ভূমিকা এবং এর কক্সিখত ফলাফল নিয়ে আলোচনা করা হয়। প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬৪টি উপজেলার ভিজিডি কার্ডধারী ১লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয়বর্ধন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে। শ্যামনগর উপজেলাতে ২,৭০০ ভিজিডি কার্ডধারী পরিবার এই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে সহায়তা পাবেন।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
26/08/2021
আর্কাইভ তারিখ
06/09/2022